আবারো চোটের কারণে মাঠের বাইরে লিও মেসি

প্রবাস প্রতিদিন
আপডেটঃ : শনিবার, ২০ জুলাই, ২০২৪
আবারো চোটের কারণে মাঠের বাইরে লিও মেসি
আবারো চোটের কারণে মাঠের বাইরে লিও মেসি

কোপা আমেরিকা ২০২৪ এর ফাইনালে কলম্বিয়ার মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। ওই ম্যাচে কলম্বিয়ার ডিফেন্ডারের মারাত্মক ট্যাকেলে ইনজুরির সম্মুখীন হয় লিওনেল মেসি। ডান পায়ের অ্যাঙ্কেলে চোট পেয়েছেন এই তারকা ফুটবলার।

গত রোববার কোপার ফাইনালে কলম্বিয়াকে ১-০ গোলে পরাজিত করে শিরোপা জিতে নেয় আর্জেন্টিনা। ঐদিন রাতে জাতীয় দলের সতীর্থরা চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে দেশে গেলেও মেসি থেকে যান যুক্তরাষ্ট্র। এবং সেখানে তার ক্লাব ইন্টার মায়ামিতে ইনজুরি নিয়ে পরীক্ষা করান।

মেসির বর্তমান ক্লাব ইন্টার মায়ামি জানায় অতিরিক্ত চোট পাওয়ার কারণে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির লিগামেন্ট ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। যার কারনে মেসিকে বেশ কিছুদিন মাঠের বাইরে থাকতে হবে। তবে কত সময় মাঠের বাইরে থাকতে হবে তা নির্দিষ্ট করে জানানো হয়নি।

মেসি চেকআপ করার আগে বর্তমান ইন্টার মায়ামি কোচ জেরার্দো মার্তিনো জানিয়েছিলেন এমএলএসএ (মেজর লীগ সকার) পরবর্তী দুটি ম্যাচে পাওয়া যাচ্ছে না অধিনায়ক লিওনেল মেসিকে। এবং মার্তিনো আরো বলেন এমএলএস ক্লাব ইন্টার মায়ামির কাইনসিওলজিস্ট (ফিজিও) ওয়াল্টার ইনসউরালদে কোন সিদ্ধান্তে আসার ব্যাপারে খুবই সাবধানে। বর্তমানে আমেরিকা জাতীয় ফুটবল দলেরও কাইনসিওলজিস্ট তিনি।

আপনাকে যদি প্রশ্ন করা হয় বিশ্বের সেরা ফুটবলার কে আপনি নিশ্চয়ই লিওনেল মেসির কথাই বলবেন। এই সেরার কাছ থেকে ভক্তদের প্রত্যাশা অনেক বেশি। তাই ইন্টার মায়ামির পরবর্তী ম্যাচে লিওনেল মেসিকে মাঠে দেখার আশা করেছিলেন সমর্থকরা। কিন্তু ইনজুরি থাকার কারণে পরবর্তী ২টি ম্যাচ মিস করতে যাচ্ছেন এই আর্জেন্টাইন।

কোপার ফাইনালে ৬৪ মিনিটে ইনজুরি নিয়ে মাঠ ছেড়েছেন মেসি। পরে দেখা যায় ডাগআউটে বসে ছোট্ট ছেলেদের মত কেদে ফেলেছেন এই সর্বজয়ী ফুটবলার। পরবর্তীতে ক্যামেরা ধরলে দেখা যায় মেসির ডান অ্যাঙ্কেল অনেক বেশি ফুলে গেছে।

পরবর্তীতে ইনস্টাগ্রাম এক পোষ্ট এর মাধ্যমে মেসি আগের থেকে সুস্থ অনুভব করার কথা জানিয়েছেন। এবং ভক্তদের উদ্দেশ্যে বলেছেন “দ্রুত মাঠে ফেরা আসা প্রকাশ করি”। আগামীকাল বাংলাদেশ সময় সকাল ৫ঃ৩০ মিনিটে টরন্টো এফসি এবং রোববার সকালে শিকাগো ফায়ারের মুখোমুখি হবে মেসির ক্লাব ইনটার মায়ামি।

পরবর্তীতে লিগস কাপের শিরোপা ধরে রাখার লক্ষ্যে ২৭ শে জুলাই মাঠে নামবেন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামি। সর্বমোট ২৩ ম্যাচে ১৪ জয় এবং ৫ ড্রয়ে ৪৭ পয়েন্ট নিয়ে এমএলএসে ইস্টার্ন কনফারেন্স পয়েন্ট টেবিলের ২ নাম্বার পজিশনে মায়ামি। তাদের সঙ্গে সিনসিনাটি ১ পয়েন্ট ব্যবধানে এগিয়ে শীর্ষে রয়েছে।

ইন্টার মায়ামির শিরোপা ধরে রাখতে মেসিকে পাওয়ার জন্য বিভোর ইন্টার মায়ামির সমর্থক গোষ্ঠী। এই বিশ্বাসেরার কাছে তাদের প্রত্যাশা অনেক। মেসির মাঠের ম্যাজিক দেখার জন্য অপেক্ষা করছে লাখো সমার্থক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ